রিফান্ড/রিটার্ন পলিসি
রিফান্ড/রিটার্ন পলিসি
সামিরাহান এর লক্ষ্য তার পরিষেবার প্রতিটি ক্ষেত্রে গ্রাহকের সন্তুষ্টি অর্জন করা। সামিরাহানে, আমরা সর্বদা আপনাকে সেরা মানের পণ্য এবং পরিষেবা দেওয়ার চেষ্টা করি। যাইহোক, আমাদের কাছে একটি পণ্য পাওয়ার পরে, আপনি যদি আপনার সিদ্ধান্ত পরিবর্তন করেন এবং পণ্যটি ফেরত দিতে চান, আমাদের কাছে 48 (আটচল্লিশ) ঘন্টার রিটার্ন পলিসি রয়েছে, যার অর্থ আপনি আপনার পণ্যটি পাওয়ার পর 48 (আটচল্লিশ) ঘন্টা পাবেন( s) ফেরতের জন্য অনুরোধ করা।
আপনি আমাদের অনলাইন স্টোর থেকে কোনো পণ্য কেনার আগে, অনুগ্রহ করে পণ্যের বিবরণ এবং তাদের রূপগুলি সাবধানে পড়ুন। অনুগ্রহ করে নিশ্চিত করুন যে আপনি পণ্যের সঠিক আকার, স্বাদ, গুণমান এবং পরিমাণ অর্ডার করেছেন এবং এছাড়াও নিশ্চিত করুন যে আপনি আপনার চাহিদা এবং পছন্দ অনুযায়ী উপযুক্ত বিতরণ পদ্ধতি নির্বাচন করেছেন। আমাদের পণ্য(গুলি) সম্পর্কে আপনার যদি কোনো অতিরিক্ত তথ্যের প্রয়োজন হয়, অনুগ্রহ করে আমাদের চেক করুন ওয়েবসাইট , ফেসবুক পাতা , ইনস্টাগ্রাম পেজ বা ইউটিউব চ্যানেল পণ্য(গুলি) এর বিস্তারিত বিবরণের জন্য। এছাড়াও আপনি আমাদের মাধ্যমে ইমেলের মাধ্যমে আমাদের কাস্টমার কেয়ার হটলাইনে যোগাযোগ করতে পারেন যোগাযোগের ফর্ম , হোয়াটসঅ্যাপ +8801953330595 , মেসেঞ্জার বা ইনস্টাগ্রাম , আপনার প্রশ্নের সাথে আপনাকে সহায়তা করার জন্য আমাদের ডেডিকেটেড কাস্টমার কেয়ার প্রতিনিধির সাথে কথা বলতে।
ডেলিভারি ব্যক্তির কাছ থেকে পণ্য প্রাপ্তির পরে আপনার অর্ডার পরিদর্শন করুন এবং কোন সমস্যা থাকলে অবিলম্বে আমাদের সাথে যোগাযোগ করুন।
আমাদের গ্রাহকরা আমাদের পণ্য এবং গ্রাহক পরিষেবার সাথে সন্তুষ্ট তা নিশ্চিত করার জন্য আমরা আমাদের প্রতিশ্রুতিতে গর্বিত। এই বলে যে, কিছু শর্ত এবং ব্যতিক্রম রয়েছে যা কারণের মধ্যে রিটার্ন নীতিতে প্রযোজ্য। সেগুলি নীচে সংক্ষিপ্ত করা হয়েছে এবং নিম্নলিখিত বিভাগে বিস্তারিতভাবে ব্যাখ্যা করা হয়েছে৷
ফেরত পাওয়ার জন্য যোগ্য হতে, আপনি আমাদের কাছ থেকে যে পণ্যগুলি কিনেছেন, তা অবশ্যই এখানে নীচে বর্ণিত সমস্ত শর্ত পূরণ করতে হবে:
- পণ্যটি অবশ্যই সেই অবস্থায় থাকতে হবে যে অবস্থায় ছিল, যখন আপনি এটি পেয়েছিলেন, খোলে না, অব্যবহৃত, অব্যবহৃত এবং ক্ষয়বিহীন, সমস্ত ট্যাগ এবং সিল অক্ষত এবং এর আসল প্যাকেজিংয়ে। আপনার ক্রয়ের রসিদ বা প্রমাণও প্রয়োজন হবে;
- পণ্যটি অবশ্যই ফেরতযোগ্য পণ্যের বিভাগে উল্লেখ করতে হবে। অ-ফেরতযোগ্য পণ্যের তালিকার জন্য নীচের বিভাগ R.1 দেখুন;
- পণ্যটি অবশ্যই ছাড় / বিক্রয় / উপহার কার্ডের মাধ্যমে কেনা যাবে না।
একটি রিটার্ন প্রক্রিয়া শুরু করতে, অনুগ্রহ করে নীচে দেওয়া নির্দেশাবলী অনুসরণ করুন:
- আপনার প্রত্যাবর্তনের কারণের সাথে প্রাসঙ্গিক বিভাগটি পড়ুন;
- ফেরত/ফেরত পাওয়ার যোগ্যতা পরীক্ষা করুন এবং তারপরে ইমেলের মাধ্যমে আমাদের সাথে যোগাযোগ করুন support@samirahan.com অথবা +8801953330595 এ WhatsApp করুন বা মাধ্যমে মেসেঞ্জার
আপনার দাবি যাচাই করার জন্য আমরা আপনাকে পণ্য(গুলি) এর সমস্যা বা ফটোগুলির আরও বিশদ বিবরণ এবং আপনার ফেরত/ফেরতের কারণ জানাতে অনুরোধ করতে পারি। আপনার রিটার্ন গৃহীত হলে, আমরা আপনাকে পণ্য(গুলি) কীভাবে এবং কোথায় পাঠাতে হবে সে সম্পর্কে নির্দেশনা প্রদান করব। উপরের নির্দেশাবলী অনুযায়ী ফেরত পাঠানোর অনুরোধ না করে যদি পণ্য(গুলি) আমাদের কাছে ফেরত পাঠানো হয় তাহলে আমরা কোনো রিটার্ন গ্রহণ করব না।
আপনি আমাদের মাধ্যমে যেকোনো রিটার্ন/রিফান্ড প্রশ্নের জন্য সবসময় আমাদের সাথে যোগাযোগ করতে পারেন যোগাযোগের ফর্ম , WhatsApp +8801953330595 , মেসেঞ্জার বা Instagram ।
কোনো ক্ষতিগ্রস্থ বা ত্রুটিপূর্ণ পণ্য(গুলি) ক্ষেত্রে, আপনার পণ্য(গুলি) প্রাপ্তির 48 (আটচল্লিশ) ঘন্টা পরে আমাদের পণ্য(গুলি) এর ক্ষতি বা ত্রুটি সম্পর্কে অবহিত করতে এবং ফেরত দেওয়ার অনুরোধ করতে। আরও বিশদ বিবরণের জন্য নীচের বিভাগ R.2 দেখুন এবং অবিলম্বে আমাদের সাথে যোগাযোগ করুন support@samirahan.com এ ইমেলের মাধ্যমে বা +8801953330595 এ WhatsApp বা মাধ্যমে মেসেঞ্জার
অনুগ্রহ করে মনে রাখবেন, যদি গ্রাহকের পণ্য(গুলি) ব্যবহার বা অপব্যবহারের ফলে পণ্য(গুলি) ক্ষতিগ্রস্থ হয় বা ত্রুটিপূর্ণ হয়, অথবা পণ্য(গুলি) সঠিক সেটআপ এবং ব্যবহারের জন্য নির্দেশাবলী অনুসরণ করতে ব্যর্থ হয়, তাহলে এই জাতীয় পণ্য(গুলি) ) ফেরত বা ফেরতের জন্য যোগ্য হবে না।
আপনি যদি ভুল পণ্য(গুলি) পেয়ে থাকেন, অনুগ্রহ করে আরও বিশদ বিবরণের জন্য নীচের বিভাগ R.3 দেখুন এবং অবিলম্বে আমাদের সাথে যোগাযোগ করুন support@samirahan.com এ ইমেলের মাধ্যমে বা +8801953330595 এ WhatsApp বা মাধ্যমে মেসেঞ্জার
আপনি যদি এমন কোনো পণ্য (গুলি) পেয়ে থাকেন যা তাদের মেয়াদ শেষ হয়ে গেছে, আরও বিশদ বিবরণের জন্য নীচের বিভাগ R.4 দেখুন এবং অবিলম্বে আমাদের সাথে যোগাযোগ করুন support@samirahan.com এ ইমেলের মাধ্যমে বা +8801953330595 এ WhatsApp বা মাধ্যমে মেসেঞ্জার
অনুগ্রহ করে মনে রাখবেন, আমরা কোনো পণ্য(গুলি) বিনিময় গ্রহণ করি না, অনুগ্রহ করে আরও বিশদ বিবরণের জন্য অনুচ্ছেদ R.5 পড়ুন।
অধ্যায় R.1: ব্যতিক্রম / অ-ফেরতযোগ্য আইটেম
পণ্যের (গুলি) বিভাগ যা ফেরত দেওয়া যায় না, নিম্নলিখিতগুলি অন্তর্ভুক্ত কিন্তু সীমাবদ্ধ নয়:
- পচনশীল পণ্য (যেমন খাবার, স্ন্যাকস এবং মশলা)।
- কাস্টম পণ্য (যেমন বিশেষ অর্ডার বা ব্যক্তিগতকৃত আইটেম)।
- সীলমুক্ত বা খোলা পাত্রে (যেমন তেল, ডিওডোরেন্ট ইত্যাদি) পণ্য।
- বিপজ্জনক পদার্থ বা দাহ্য তরল।
মাধ্যমে আমাদের সাথে যোগাযোগ করুন আমাদের যোগাযোগের ফর্ম , WhatsApp +8801953330595 , Messenger বা Instagram , যদি আপনার নির্দিষ্ট পণ্য(গুলি) সম্পর্কে আপনার কোনো প্রশ্ন বা উদ্বেগ থাকে।
দুর্ভাগ্যবশত, আমরা ডিসকাউন্ট/বিক্রয়/গিফট কার্ডে কেনা আইটেমের রিটার্ন গ্রহণ করতে পারি না।
বিভাগ R.2: ক্ষতি এবং ত্রুটি
ডেলিভারি ব্যক্তির কাছ থেকে পণ্য(গুলি) পাওয়ার পরে আপনার অর্ডারটি পরিদর্শন করুন এবং পণ্য(গুলি) ত্রুটিপূর্ণ বা ক্ষতিগ্রস্থ হলে অবিলম্বে আমাদের সাথে যোগাযোগ করুন যাতে আমরা সমস্যাটি মূল্যায়ন করতে এবং আপনাকে সহায়তা করতে পারি। যে কোনো ক্ষতিগ্রস্থ বা ত্রুটিপূর্ণ পণ্যের জন্য, আমাদের কাছে 48 (আটচল্লিশ) ঘণ্টার রিটার্ন পলিসি রয়েছে, অর্থাৎ, আপনার পণ্য (গুলি) পাওয়ার পরে আপনার ক্ষতি বা ত্রুটি সম্পর্কে আমাদের অবহিত করার জন্য আপনার কাছে 48 (আটচল্লিশ) ঘন্টা সময় আছে এবং তাই অনুরোধ করুন একটি প্রত্যাবর্তন গ্রাহকের ব্যবহার বা অপব্যবহারের ফলে পণ্য(গুলি) ক্ষতিগ্রস্ত হলে বা ত্রুটিপূর্ণ হয়, অথবা পণ্য(গুলি) সঠিক সেটআপ এবং ব্যবহারের জন্য নির্দেশাবলী অনুসরণ করতে ব্যর্থ হলে, এই জাতীয় পণ্য(গুলি) হবে না ফেরত বা ফেরতের জন্য যোগ্য। আমরা আপনাকে সমস্যার বিবরণ এবং ছবি পাঠাতে চাই ইমেইল , হোয়াটসঅ্যাপ +8801953330595 বা মেসেঞ্জার , দেখাচ্ছে-
- ক্রয়ের রসিদ বা প্রমাণ।
- পণ্যের বারকোড বা সিরিয়াল নম্বর (যদি প্রযোজ্য হয়)।
- পণ্য(গুলি) এর ক্ষতি বা ত্রুটি।
- পণ্যের সাথে আসা প্যাকেজিংয়ের শর্ত।
একবার আপনার দেওয়া তথ্য যাচাই করা হয়ে গেলে, আমরা 3 (তিন) কার্যদিবসের মধ্যে পরবর্তী পদক্ষেপগুলি সম্পর্কে আপনার কাছে ফিরে আসব।
বিভাগ R.3: ভুল পণ্য(গুলি)
ডেলিভারি ব্যক্তির কাছ থেকে পণ্য (গুলি) পাওয়ার পরে আপনার অর্ডার পরিদর্শন করুন এবং আপনি যদি কোনো ভুল পণ্য (গুলি) পান তাহলে অনুগ্রহ করে অবিলম্বে support@samirahan.com এ ইমেল বা +8801953330595 এ WhatsApp এর মাধ্যমে আমাদের সাথে যোগাযোগ করুন বা মাধ্যমে মেসেঞ্জার আমরা যত তাড়াতাড়ি সম্ভব সমস্যাটি মূল্যায়ন করব এবং সমাধান করব।
দয়া করে মনে রাখবেন যে আপনি ভুল করে আমাদের কাছ থেকে কোনো ভুল জিনিস অর্ডার করলে আমরা কোনোভাবেই দায়ী থাকব না। যাইহোক, যে কোনও ক্ষেত্রে, অনুগ্রহ করে অবিলম্বে আমাদের সাথে যোগাযোগ করুন বা আমাদের আউটলেটে যান এবং আমরা সমস্যাটি সমাধান করার জন্য যথাসাধ্য চেষ্টা করব। আমরা আপনাকে সমস্যাগুলির বিশদ বিবরণ এবং ফটোগুলি পাঠাতে চাই ইমেইল , হোয়াটসঅ্যাপ +8801953330595 বা মেসেঞ্জার , দেখানো হচ্ছে-
- ক্রয়ের রসিদ বা প্রমাণ।
- পণ্যের বারকোড বা সিরিয়াল নম্বর (যদি প্রযোজ্য হয়)।
- পণ্যের সাথে আসা প্যাকেজিংয়ের শর্ত।
একবার আপনার দেওয়া তথ্য যাচাই করা হয়ে গেলে, আমরা 3 (তিন) কার্যদিবসের মধ্যে পরবর্তী পদক্ষেপগুলি সম্পর্কে আপনার কাছে ফিরে আসব।
সেকশন R.4: মেয়াদ উত্তীর্ণ আইটেম(গুলি)
আমাদের নিবেদিত কর্মীরা সর্বদা পণ্যগুলি গুদাম এবং স্টোরগুলিতে আপ টু ডেট রাখে, যদি আমরা মেয়াদ শেষ হয়ে যাওয়া কোনও পণ্য খুঁজে পাই, আমরা অবিলম্বে আমাদের ওয়েবসাইট, স্টোর এবং গুদাম থেকে পণ্যটি সরিয়ে ফেলি। অতএব, আপনি আমাদের কাছ থেকে মেয়াদ উত্তীর্ণ পণ্য(গুলি) পাওয়ার সম্ভাবনা খুবই কম। যাইহোক, যে কোনো ইভেন্টে যেখানে আপনি এই জাতীয় কোনো পণ্য(গুলি) পান এবং আপনার অনুরোধের ভিত্তিতে আমরা এটি যাচাই করেছি, আমরা মেয়াদোত্তীর্ণ পণ্য(গুলি) বিনা মূল্যে দ্রুত প্রতিস্থাপন প্রদান করব যার মধ্যে ডেলিভারি চার্জও অন্তর্ভুক্ত থাকবে। আমরা আপনাকে আমাদের বিশদ এবং ফটো পাঠাতে চাইতে পারি, মাধ্যম ইমেইল , হোয়াটসঅ্যাপ +8801953330595 বা মেসেঞ্জার , দেখানো হচ্ছে-
- ক্রয়ের রসিদ বা প্রমাণ।
- বারকোড বা পণ্যের সিরিয়াল নম্বর (যদি প্রযোজ্য হয়)।
- পণ্য(গুলি) বডিতে মেয়াদ শেষ হওয়ার তারিখ(গুলি)৷
- পণ্যের সাথে আসা প্যাকেজিংয়ের শর্ত।
একবার আপনার দেওয়া তথ্য যাচাই করা হয়ে গেলে, আমরা 3 (তিন) কার্যদিবসের মধ্যে পরবর্তী পদক্ষেপগুলি সম্পর্কে আপনার কাছে ফিরে আসব।
সেকশন R.5: এক্সচেঞ্জ
আমরা সাধারণত কোনো পণ্যের বিনিময় গ্রহণ করি না। যাইহোক, আপনি আমাদের সাথে যোগাযোগ করতে বিনামূল্যে মাধ্যম ই -মেইল , হোয়াটসঅ্যাপ +8801953330595 বা মেসেঞ্জার , এই জাতীয় যে কোনও সমস্যা সম্পর্কে এবং আমরা যুক্তিসঙ্গত হলে আপনার অনুরোধটি মিটমাট করার জন্য যথাসাধ্য চেষ্টা করব।
ধারা R.6: ফেরত
ফেরতের কোনো অনুরোধ পাওয়ার পর, আমরা আপনার ফেরতের অনুরোধ যাচাই করার পর আপনার ফেরতের অনুরোধ অনুমোদিত হয়েছে কি না তা ইমেলের মাধ্যমে আপনাকে জানিয়ে দেব। অনুরোধটি অনুমোদিত হলে, ফেরতের অনুরোধের 10 (দশ) দিনের মধ্যে আপনাকে স্বয়ংক্রিয়ভাবে আপনার মূল অর্থপ্রদানের পদ্ধতিতে ফেরত দেওয়া হবে। অনুগ্রহ করে মনে রাখবেন আপনার ব্যাঙ্ক বা ক্রেডিট কার্ড কোম্পানির আপনার অ্যাকাউন্টে রিফান্ডের পরিমাণ প্রসেস করতে এবং পোস্ট করতে কিছু সময় লাগতে পারে। যদি আপনার কেনাকাটা দোকানে হয়, আমরা আপনাকে আমাদের আউটলেটে পণ্য(গুলি) নিয়ে আসার পরামর্শ দিই এবং আমাদের নিবেদিত কর্মীদের আপনাকে সহায়তা করতে দিন।
সেকশন R.7: ফোর্স ম্যাজিওর
কোনো বলপ্রয়োগের ঘটনা ঘটলে প্রত্যাবর্তন এবং ফেরতের আমাদের বাধ্যবাধকতা পালনে কোনো বিলম্ব বা ব্যর্থতার জন্য আমরা দায়ী থাকব না। এই পরিস্থিতিতে আমাদের রিটার্ন এবং রিফান্ডের বাধ্যবাধকতাগুলি সম্পাদনের জন্য আমাদের একটি যুক্তিসঙ্গত এক্সটেনশন দেওয়া হবে, পরিষেবার শর্তাবলী, রিটার্ন এবং রিফান্ড নীতি এবং আমাদের অন্যান্য প্রতিশ্রুতিগুলির পরিপ্রেক্ষিতে মূল্যায়ন করার জন্য সেই এক্সটেনশনের যুক্তিসঙ্গততা। আমরা আপনাকে ই-মেইল, টেক্সট মেসেজ বা ফোন কলের মাধ্যমে বা অন্য কোনো উপায়ে আদেশ প্রাপ্তির 48 (আটচল্লিশ) ঘণ্টার মধ্যে জানাব যদি কোনো বলপ্রয়োগের ঘটনা ঘটে। ফোর্স মেজেউর ইভেন্ট মানে আমাদের যুক্তিসঙ্গত নিয়ন্ত্রণের বাইরে যে কোনো ঘটনা, যা তার প্রকৃতির দ্বারা পূর্বাভাস করা যেত না, বা, যদি এটি পূর্বাভাস দেওয়া যেত, ধর্মঘট, লক-আউট বা অন্যান্য শিল্প বিরোধ সহ (তার নিজস্ব কর্মীবাহিনী জড়িত হোক না কেন বা একটি তৃতীয় পক্ষের), শক্তির উত্স বা পরিবহন নেটওয়ার্কের ব্যর্থতা, ঈশ্বরের কাজ, যুদ্ধ, সন্ত্রাস, দাঙ্গা, নাগরিক বিশৃঙ্খলা, বেসামরিক বা সামরিক কর্তৃপক্ষের হস্তক্ষেপ, জাতীয় বা আন্তর্জাতিক বিপর্যয়, সশস্ত্র সংঘাত, দূষিত ক্ষতি, উদ্ভিদ বা যন্ত্রপাতি ভেঙ্গে যাওয়া , পারমাণবিক, রাসায়নিক বা জৈবিক দূষণ, সোনিক বুম, বিস্ফোরণ, বিল্ডিং কাঠামোর পতন, আগুন, বন্যা, ঝড়, ভূমিকম্প, সমুদ্রে ক্ষয়ক্ষতি, মহামারী, মহামারী বা অনুরূপ ঘটনা, প্রাকৃতিক দুর্যোগ বা চরম প্রতিকূল আবহাওয়া, বা তৃতীয়টির ডিফল্ট- দলগুলি